হঠাৎ আমার কৃষ্ণচূড়ার কথা মনে পড়লো,মনে পড়লো তোমাকে,মনে পড়লো গাঢ়ো কালো অন্ধকার নেমে এসে বৃষ্টি হবার উপক্রমের পালা। বৃষ্টি এলো,তুমি এলে,বৈশাখের প্রবল বাতাস ও এলো,শুধু ভালোবাসাটা আর হয়ে উঠলো না তোমার সাথে,কেন জানি তুমি তুমি সেই তুমি নও যে আমাকে ভালোবাসতো পাগলের মত,আমার খবর না পেলে শিরোনামহীনের মত দরদ কণ্ঠ হয়ে যেত নীলে নীল।

তুমি কি সে নও? আদৌতে আমার নও? তবে কেন তুমি ভালোবাসি বলেও মিথ্যাচারের জন্ম দিলে? তুমি কি জানোনা অনিকেত প্রান্তরের ন্যায় তোমাকে আমি ভালোবাসি? তুমি নিজেকে কিভাবে বুঝ দেও? আমি তো পারিনা,আমিতো ভালোবেসেছিলাম সত্যি,তুমি কেন নও?

সয়ে যায় কিছু ক্ষয়ে যায় শিরোনামহীনের মত করে ওপারে ভালোবাসা মেঘজমে থাক অকাল বৃষ্টির মতন কিংবা ধুসর সময়ে আর্টসেলের অনিকেত প্রান্তর কিংবা জ্বলে উঠুক আমার এই অর্থহীন জীবনের অদ্ভুত সেই ছেলেটির মতন। আলো ছড়াক হৃদয়ে আর পুড়ে যাক,পুড়ে যাক এ ক্ষতবিক্ষত হৃদয়ের টান।